আমি শিখে গেছি প্রিয় একা চলতে! [আত্মকথা-২০]

আমি শিখে গেছি প্রিয় একা চলতে! [আত্মকথা-২০]

Background Music


সজীব,

ধন্যবাদ! আপনার আগমন আর নির্গমনটা আমার জন্য ঠিক এভাবেই জরুরি ছিলো, যেভাবে কিনা একটা বাচ্চার মুখ থুবরে পরে যাওয়ার পর উঠে দাঁড়ানোটা। আপনি এসেছিলেন বলেই হয়তো ভালোবাসার আবেগটা আজও আমার কাছে এতো সুন্দর। আর চলে গেলেন বলেই হয়তো ভালোবাসার বাস্তবতাটাও সুন্দর হয়েছে।

আপনি বললেন,

আয়শু আমরা মন থেকে সবসময় যা চাই সবই কি পাই? নাকি তার যোগ্য হয়ে থাকি আমরা? ভালো লাগার সব কিছু সবসময় আমাদের ভবিতব্যে থাকে না।

মেনে নিয়েছি। হয়তো আপনার যুক্তিই ঠিক আমাদের এক হওয়াটা সঠিক নয়। তবে আজ আফসোস আর কষ্ট অনুভব করেন কেন? তবে কি ধরেই নিবো সেই সময়ের আমার অবস্থান আপনাকে আকৃষ্ট করেনি যা আজ করছে?

আপনি বলেছিলেন

সময়ের সাথে আবেগ পরিবর্তন হয়। মানুষও এক সময় আবেগ ছাড়িয়ে বাস্তববাদি হয়।

আমি মানিয়ে নিয়েছি আপনার কথা মতো। যে শহরটাতে আপনাকে নিয়ে স্মৃতিতে পূর্ণ ছিলো, সেই শহরটাতে আবেগকে বাদ দিয়ে ব্যস্ত সময় কাটাই প্রতি মুহুর্তে।

দেখুন আর সেই ছেলেমানুষী, আবেগ, পাগলামিগুলো করি না। সে সব ছাড়িয়ে আপনার চাওয়া মতোই বাস্তবতা শিখেছি। আলহামদুলিল্লাহ। কিন্তু দেখুন আপনার দেখানো নিদারুণ যুক্তি নিয়ে আজ আপনি ভালো নেই। সৃষ্টিকর্তার তৈরি কি দারুণ নিয়তি না বলুন?

সজীব, আজও আপনার অস্তিত্বটা প্রথম দিনের মতোই থেকে গেছে। শুধু আপনার মতামতকেই গুরুত্ব দিয়েছি “মানুষ নাকি সারাজীবন থাকে না, একা থাকার অভ্যাস রেখে জীবন আগিয়ে নিতে হয়”। আপনার শহরে, আপনার এতো এতো স্মৃতির মাঝে অগোছালো গ্রাম্যজীবন ছেড়ে ব্যস্ত হয়ে পড়েছি সেই পরিচয় তৈরিতে, যেটা আপনার কল্পনাতেও ছিলো না। আজ ৪ বছর হতে চললো আমি শিখে গেছি প্রিয় একা চলতে।


Report This Post

All sources, including information, images, and videos, for our posts are listed here . If there are any copyright claims, please report this post or contact us or mail at info@beeblogquester.com.